জামালপুরে মেলান্দহ উপজেলায় সোমা আক্তার (১৫) নামে এক স্কুল ছাত্রী বিষ পানে করে আত্নহত্যা অভিযোগ উঠেছে ।

১৪ মে দিবাগত রাতে উপজেলার বুরুঙ্গা গ্রামে এ ঘটনা ঘটে। বিষপানে নিহত স্কুলছাত্রী, ভুরুঙ্গা এলাকার জুলফিকার আলীর মেয়ে। মেলান্দহ রাবেয়া ইসলাম আদর্শ বিদ্যালয়ের দশম শ্রেণীর শিক্ষার্থী।

রোববার সকাল সাড়ে ১১ টায় মরদেহ উদ্ধার করে থানায় আনে পুলিশ। পরে ময়নাতদন্তের জন্য লাশ মর্গে পাঠানো হয়। পুলিশ ও স্থানীয় সুত্রে জানা যায়, শনিবার রাত ৭ টা দিকে বিষ পান
করে সোমা।

অজ্ঞান অবস্থায় সোমাকে উদ্ধার করে জামালপুর সদর নিয়ে যাওয়া হয়। পরে উন্নত চিকিৎসার জন্য ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়ার পথে সোমার মৃত্যু হয়।

নিহত সোমার মা রোজিনা (৪০) বলেন, আমার মেয়ে ফুলের মতো, এ ঘটনা কখনো ঘটাতে পারে না। কালু কাউন্সিলের ছেলে ইয়াসীন এর সাথে প্রেমের সম্পর্ক ছিল। আমরা আগে জানতাম না। ঈদের কয়েকদিন আগে ইয়াসীন এর সাথে সারাদিন একসঙ্গে ছিল সোমা এবং ধর্ষন করে। তারপর থেকেই ইয়াসীনের সঙ্গে

বিয়ে দেওয়ার জন্য আমাদেরকে বলে। বিয়ের জন্য কথা বললে কালু বিয়ে করাতে রাজি না হলে । আমার মেয়ের সাথে প্রতারণা করেছে ইয়াসীন। এই কারণে ইজ্জতের জন্য বিষপানের পথ বেছে নিছে।আমি আমার মেয়ের মৃত্যুর বিচার চাই।

মেলান্দহ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ময়নুল ইসলাম বলেন, আমরা খবর পেয়ে মরদেহ ঘটনাস্থল থেকে মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মর্গে পাঠিয়েছি এবং অপমৃত্যুর মামলা হয়েছে ।